একদিন সব ভুলে
- নহাজা য়াজিনা ১৯-০৫-২০২৪

একদিন সব ভুলে হঠাত ভালোবেসে ফেললাম তাকে
একদিন সব ভুলে হঠাত চোখ দেখে ফেললো
অচেনা, অজানা, অদেখা ভালোবাসার চোখ, ঠোঁট, চিবুক...
তাইতো ছোটখাটো জলডাকাতি, অনেকখানি একলা থাকা,
এইভাবে বিষণ্ণতার ভিতর আনন্দ নিয়ে দূরত্ব কে দেখা,
এইভাবে শুধু পথে হাঁটা, ফেরার পথে এমনি এমনি ফিরে দেখা...
এইভাবে আহত হৃতপিন্ডের কাণ্ডজ্ঞানহীন উষ্কানি শুরু হলো,
তাই অনুক্ষণ ভালোবাসাকে তোলপাড় করে দিয়ে যাই হরিতকির ঘ্রান।

সেও যেন দীর্ঘ রাত্রির জংশনে একটা পুরো জীবন নিয়ে অপেক্ষায় ছিলো,
তারপর নি:শব্দ আকাঙ্ক্ষায় আমাকে দেখিয়ে দিলো মাঠভরা প্রেম,
সব ভুলে তাই তাকেই হঠাত করে তোলপাড় ভালোবেসে ফেললাম,
এখন ভীড়ের মধ্যেও ফুটফুটে নির্জনতা, আলো হাওয়ায় শূন্যতা,
একাই চির অবুঝের মত প্রার্থনার মন্দিরে ঠায় দাঁড়িয়ে থাকা,
নিবিড় নিশ্চল পাহাড়ের মতো দাঁড়িয়ে থাকা নিজের কবরের পাশে,
এইভাবে ভালোবাসাকে সুখের ভিতরেও বড় নি:সংগ লাগে,
প্রস্থানের সময়টাকে পড়ন্ত রোদের ফিনফিনে বুকের মতো অবসন্ন লাগে,
তবু সব ভুলে হঠাত কেমন করে যেন তাকে বড় ভালোবেসে ফেললাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।